Saturday, December 22, 2018

হিন্দু সম্প্রদায়ের দাবি পূরণে আওয়ামীলীগ আর আন্তরিক নয়!


ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেছে,  ‘আওয়ামী লীগ হিন্দু সম্প্রদায়ের দাবি পূরণে আন্তরিক নয়। আমরা একদিকে থাকতে রাজি না। যে দল বেশি সুবিধা দেবে, সেদিকে ভোট দেওয়ার আহ্বান জানাবো সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়কে।

শনিবার (২২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে সে এসব মন্তব্য করে।

সে বলে, ‘আমাদের তিনটি দাবি নিয়ে হিন্দু মহাজোট সরাসরি প্রধানমন্ত্রী, জাতীয় পার্টি, জাতীয় ঐক্যফন্ট ও বিএনপি নেতাদের কাছে উত্থাপন করেছি। কিন্তু বেদনার বিষয়, আওয়ামী লীগ ১০০ ভাগ হিন্দু সম্প্রদায়ের ভোট আশা করলেও প্রধান দাবি দুটির প্রতি কর্ণপাত করেনি, নির্বাচনি ইশতেহারে দাবি দুটি পূরণের প্রতিশ্রুতিও দেয় নাই। অর্থাৎ আওয়ামীলীগ সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের দাবি-দাওয়া পূরণে আন্তরিক নয়। তারা হিন্দু সম্প্রদায়কে শুধু ক্ষমতায় বসার সিঁড়ি হিসেবে ব্যবহার করতে চায়। আর বিএনপি বা জাতীয় ঐক্যফ্রন্টও হিন্দুদের প্রতিনিধিত্ব প্রতিষ্ঠায় আন্তরিকতা দেখায়নি।

এক প্রশ্নের জবাবে সে বলে, ‘যে দল বেশি সুবিধা দেবে, সেদিকে ভোট দেওয়ার আহ্বান জানাবো সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়কে। আমরা একদিকে থাকতে রাজি না। দল প্রতীক দেখে ভোট দেবো না এবার।

সংবাদ সম্মেলনে তিনটি দাবি তুলে ধরে সে। সেগুলো হলো,

নির্বাচন চলাকালে ও নির্বাচন পরবর্তী সময়ে হিন্দু সম্প্রদায়ের ওপর সহিংসতা ও নির্যাতন নিরোধ কল্পে এবং হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে জাতীয় সংসদে ৫০টি সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা করা, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা এবং ১৯৭২ সাল থেকে বর্তমান পর্যন্ত সব সংখ্যালঘু নির্যাতনের ঘটনার তদন্ত পূর্বক বিচার করতে একটি স্বাধীন সংখ্যালঘু কমিশন গঠন করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিল সংগঠনটির নির্বাহী সভাপতি দীনবন্ধু রায়, ডা. মৃত্যুঞ্জয় রায় এবং প্রধান সমন্বয়কারী বিজয় ভট্টাচার্য প্রমুখ।


শেয়ার করুন

0 facebook: