Monday, December 23, 2019

ভারতীয় সন্ত্রাসী হিন্দু বিএসএফের গুলিতে এক বাংলাদেশি মুসলিম যুবক নিহত


আন্তর্জাতিক ডেস্ক।। বাংলাদেশের সীমান্তবর্তী দুই জেলা ঠাকুরগাঁও এবং চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় সীমান্তরক্ষী সন্ত্রাসী হিন্দু বিএসএফের গুলিতে এক বাংলাদেশি মুসলিম যুবক নিহত এবং ৩ জন আহত হয়েছেন।

গতকাল (রোববার) ভোররাতে ঠাকুরগাঁও সীমান্তে ভারতীয় উগ্রপন্থী সীমান্তরক্ষী হানাদার বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত হয়েছেন রেজাবুল ইসলাম (২৬) নামে এক যুবক। হরিপুর উপজেলার বেতনা সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার সময় বিএসএফ'র গুলিতে আহত হয় ওই যুবক। পরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে সকাল ১১টার সময় তার মৃত্যু হয়। নিহত রেজাবুল ইসলাম হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের বহরমপুর গ্রামের বদরুল ইসলামের ছেলে।

বিজিবি জানায়, হরিপুর উপজেলার বেতনা সীমান্ত দিয়ে কয়েকজন যুবক ভারতীয় ব্যবসায়ীদের থেকে গরু আনতে গেলে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে অন্যরা পালিয়ে আসলেও রেজাবুল ইসলাম বিএসএফ'র গুলিতে আহত হন। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওদিকে, গতকাল রবিবার ভোররাত ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে গুলিবিদ্ধ হন  লিটন (২৫), রাজু (২৩) এবং আনোয়ার (২৬)।

সীমান্তের একটি সূত্র জানায়, রবিবার ভোর রাত ৩টার দিকে ৪০-৫০ জনের একটি গরু ব্যবসায়ীর দল মাসুদপুর সীমান্ত দিয়ে গরু নিয়ে বাংলাদেশে ফেরার সময় ভারতের শোভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা ছররা গুলি ছুড়লে লিটন, রাজু ও আনোয়ার আহত হয়। এদের মধ্যে লিটন ও রাজু গোপনে চিকিৎসা নিলেও আনোয়ার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সূত্রটি আরও জানায়, আহতরা ফেনসিডিল ও গরু চোরাচালানের সাথে জড়িত বলে এলাকায় জনশ্রুতি রয়েছে।


শেয়ার করুন

0 facebook: