Tuesday, February 25, 2020

ডিজিএফআইয়ের নতুন মহাপরিচালক মুহাম্মদ সাইফুল আলম


স্টাফ রিপোর্ট।। বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল করায় প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) -এর নতুন মহাপরিচালক হিসেবে নিযুক্ত হয়েছেন মেজর জেনারেল মুহাম্মদ সাইফুল আলম।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে নিয়োগ দেয়া হয়েছে বলে প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ডিজিএফআইয়ে গত তিন বছর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনকারী মেজর জেনারেল মুহাম্মদ সাইফুল আবেদীন সাভারে নবম পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন।

এদিকে সাভারের জিওসি হিসেবে দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল আকবর পেয়েছেন মিরপুরে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ‌্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্টের দায়িত্ব। সেখানে তিনি মেজর জেনারেল এনায়েত উল্লাহর স্থলাভিষিক্ত হচ্ছেন।

মেজর জেনারেল এনায়েত উল্লাহকে সেনা সদরদপ্তরে পাঠানো হয়েছে অ্যাডজুট্যান্ট জেনারেলের দায়িত্ব দিয়ে। আর ওই পদে এতদিন দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল হুমায়ুন কবির যশোরে সেনাবাহিনীর ৫৫তম পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব পেয়েছেন।

এদিকে, ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল মুহাম্মদ সাইফুল আলম সেনাবাহিনীতে কমিশন পান বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির একাদশ লং কোর্সের ক্যাডেট হিসেবে। বগুড়ায় একাদশ পদাতিক ডিভিশনের দায়িত্ব পাওয়ার আগে তিনি ৭ পদাতিক ডিভিশনের জিওসি ও বরিশালের এরিয়া কমান্ডার ছিলেন।


শেয়ার করুন

0 facebook: